/

বিশ্বের ৮৩তম ধনী খেলোয়ার হলেন কোহলি!

প্রকাশিতঃ 5:31 pm | June 06, 2018

স্পোর্টস ডেস্কঃ ক্রিকেট ইতিহাসের এক উজ্জ্বল নক্ষত্র ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। আর তার একের পর এক করা রেকর্ড যখন সারা বিশ্বে ক্রিকেটারদের ঈর্ষার কারণ হয়ে দাড়িয়েছে ঠিক তখনই ফোর্বসের তালিকায় বিশ্বের সবচেয়ে ধনী খেলোয়ারদের তালিকায় জায়গা করে নিলেন একমাত্র ভারতীয় অ্যাথলিট হিসেবে একমাত্র তিনিই রয়েছেন। শুধু তাই নয়, আয়ের দিক থেকে কোহলি পেছনে ফেলেছেন টেনিস স্টার নোভাক জকোভিচ ও ম্যাঞ্চেস্টার সিটির স্ট্রাইকার সের্গিয়ো আগুয়েরোকে।

এছাড়া এবছরই বিসিসিআই ‘এ’ ক্যাটাগরিতে থাকা পাঁচজন ক্রিকেটারকে মধ্যে কোহলি একজন। আর এ ক্যাটাগরিতে থাকা ক্রিকেটারের আয় বছরে ১ মিলিয়ন মার্কিন ডলারের বেশি।

কোহলির বার্ষিক আয় ২৪ মিলিয়ন ডলার বা ভারতীয় মুদায় প্রায় ১৬০ কোটি রুপি। তিন রয়েছেন তালিকার ৮৩ নম্বরে রয়েছেন। ২৩ মিলিয়ন মার্কিন ডলার আয়ের জকোভিচ ও আগুয়েরো দুজনেই রয়েছেন ৮৬ নম্বরে। ফোর্বসের এই তালিকায় সবার উপরে রয়েছেন আমেরিকান বক্সার ফ্লয়েড মেওয়েদার। তার বার্ষিক আয় ভারতীয় মুদ্রায় প্রায় ২ হাজার কোটি টাকা। তবে আশ্চর্যজনকভাবে চলতি বছরে বিশ্বের হায়েস্ট-পেইড অ্যাথলিটদের তালিকায় নাম নেই কোনও নারীর। গত বছর ১০০ জনের তালিকায় একমাত্র নারী হিসেবে নাম ছিল সেরেনা উইলিয়ামসের।

কোহলি সম্পর্কে ফোর্বসে বলা হয়েছে, কোহলি শুধু ভারতেই একটা বড় নাম নয়, তিনি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অ্যাথলিটদের মধ্যে অন্যতম। গত বছর ২২ মিলিয়ন মার্কিন ডলার উপার্জন করে ফোর্বসের এই তালিকায় ৮৯ নম্বরে ছিলেন ২৯ বছরের এই ক্রিকেটার।

সূত্রঃ বিডি২৪রিপোর্ট