/

শারীরিক প্রতিবন্ধীদের হুইল চেয়ার দিল রেডিও ১৯

প্রকাশিতঃ 1:37 am | December 09, 2019

নিজস্ব প্রতিবেদকঃ সামাজিক দায়বদ্ধতা থেকে রেডিও ১৯ সব সময় কিছু না কিছু করে আসছে। গত ২১ নভেম্বর ২০১৯ তারিখে ময়মনসিংহের ফুলবাড়িয়ার রাধাকানায় গ্রামের প্রতিবন্ধী চার বোনের পাশে দাঁড়িয়েছিল ময়মনসিংহের প্রথম ও বহুল প্রচলিত অনলাইনে রেডিও ষ্টেশন রেডিও ১৯

সেই ধারাবাহিকতা বা দায়বদ্ধতা থেকে ওই প্রতিবন্ধী চার বোনকে ৪টি হুইল চেয়ার ও কম্বল দিয়ে তাদের পাশে দাঁড়িয়েছিলেন রেডিও ১৯। আবারও সেই একই ধারাবাহিকতায় রেডিও ১৯ এর পক্ষে শারীরিক প্রতিবন্ধীদের হুইল চেয়ার প্রদান করা হয়।

রেডিও ১৯ এর পক্ষ থেকে দু’জন শারীরিক প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান করেছেন, রেডিও ১৯ এর প্রধান নির্বাহী রনি রাসেল। ৮ ডিসেম্বর ২০১৯ রোজ রবিবার দুপুর ১২ টায় টাউনহল চত্বরে আনুষ্ঠানিক ভাবে বিভিন্ন শ্রেনী পেশার সুধীজনদের উপস্থিতিতে হুইলচেয়ার ও শীতের কম্বল বিতরন করা হয়।

রেডিও ১৯ এর প্রধান নির্বাহী রনি রাসেল বলেন, মানবিকতার জায়গা ও সামাজিক দায়বদ্ধতা থেকেই আমরা প্রতিনীয়ত মানুষের জন্য সেবামূলক কিছু কাজ করার চেষ্টা করছি, সেই ধারাবাহিকতায় আজ ২ জন শারীরিক প্রতিবন্ধী কিশোর-কিশোরীকে ২ টি হুইল চেয়ার ও শীতের কম্বল প্রধান করলাম। হুইল চেয়ার এ কিছুটা যদি কষ্ট লাগব হয় এদের। সকল কে অনুরোধ করব সবাই যেন প্রতিবন্ধী দের নিজের পরিবারের মানুষ মনে করেন। প্রতিবন্ধী এ সমাজের প্রতিনীধি। আসুন আমরা সবাই এদের সাহায্য এগিয়ে আসি।

এতে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আজাদ জাহান শামীম, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সভাপতি এ,কে,এম,ফখরুল আলম বাপ্পাী চৌধুরী, জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ,কে,এম, তাজুল ইসলাম খোকন,সাংস্কৃতিক সম্পাদক কবি মোস্তাফিজুর বাসার ভাসানী, সাংবাদিক নিয়ামুল কবির সজল,কবি ও সম্পাদক স্বাধীন চৌধুরী, অনসম্বল থিয়েটারের সভাপতি আবুল মুনসুর, রেডিও -১৯এর অনুষ্ঠান প্রধান আবৃত্তিকার নাট্যকার আসাদুজ্জামান রুবেল। বিশিষ্ট শিক্ষা অনুরাগী ও সমাজ সেবক জনাব আব্দুল মোমেন, মানস কান্তি সাহা. প্রতিষ্ঠাতা ময়মনসিংহ ওয়েল ফেয়ার স্কুল। বিশিষ্ট ব্যবসায়ী ও সংগঠক আব্দুল মুহিত, সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

রেডিও -১৯এর অনুষ্ঠান প্রধান আবৃত্তিকার নাট্যকার আসাদুজ্জামান রুবেল বলেন আসুন আমরা হাতে হাত রেখে কাঁদে কাদ মিলিয়ে প্রতিবন্ধী দের পাশে দাঁড়ায়। প্রতিবন্ধী দের আলাদা চোখে দেখবেন না। এরা আমাদের ই ভাই বোন। সকল আবেগ সকল অনুভূতি সকল মানবিকতায় রেডিও ১৯ এর পাশে থাকার আহবান জানিয়েছেন।